পানি ঘোলা করার রাজনীতি বন্ধ করুন: বিএনপিকে তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক:তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যা নিয়ে ঘোলা পানিতে রাজনীতি না করার জন্য বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন।

বিএনপির ষড়যন্ত্র প্রতিহত করার জন্য আওয়ামী লীগ নেতা-কর্মীদের আরও সতর্ক থাকার আহ্বান জানিয়ে হাছান বলেন, বিএনপি নেতারা যদি পানি ঘোলা করতে চায় এবং ঘোলা পানিতে রাজনীতি করতে চায় তাহলে কঠোরভাবে তাদের প্রতিহত করা হবে।

তিনি বলেন, কারো ব্যাপারে কোনো দাবি তোলার আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আবরার হত্যায় জড়িত সন্দেহভাজন বেশিরভাগ অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যেই আশ্বাস দিয়েছেন, আবরার হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে।

তিনি বলেন, ২০০২ সালে বিএনপি শাসনকালে প্রতিদ্বন্দ্বী দুই গ্রুপ ছাত্রের মধ্যে টেন্ডার নিয়ে ক্যাম্পাসে বন্দুক যুদ্ধে বুয়েটের ছাত্রী সাদেকুন নাহার সনি নিহত হয়। তিনি প্রশ্ন তোলেন, ‘এ হত্যায় জড়িতদের শাস্তি দিতে ছাত্রদল অথবা বিএনপি কি কোনো ব্যবস্থা নিয়েছিল?’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক দিল্লী সফর প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, তার সফরকালে বাংলাদেশ ও ভারতের মধ্যে স্বাক্ষরিত চুক্তির ব্যাপারে বিএনপি সরকারের বিরুদ্ধে প্রোপাগান্ডা চালাচ্ছে।

আরও পড়ুন: মনপুরায় নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ ধরায় ৯ জেলে আটক

সরকার সব সময় সমালোচনাকে স্বাগত জানায় একথা উল্লেখ করে তিনি বলেন, ‘আমাদের সমালোচনা করুন তবে অজ্ঞের মতো নয়।’

বাংলাদেশ স্বাধীনতা পরিষদের উপদেষ্টা ব্যারিস্টার জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে ঢাকা দক্ষিণের আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা এম এ করিম এবং আক্তার হোসেন, স্বাধীনতা পরিষদ সভাপতি জিন্নাত আলী খান, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি শেখ নওশেদ আলী এবং সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন বক্তব্য রাখেন।

শেয়ার করুন