বর্তমান সরকার বীরাঙ্গনাদের স্বিকৃতি দিয়েছেঃ নওগাঁ পুলিশ সুপার


নওগাঁ সংবাদদাতা: নওগাঁর রাণীনগর উপজেলার আতাইকুলা গ্রামের ১০ বীরাঙ্গনাকে সংবর্ধনা দিয়েছে জেলা পুলিশ। রোববার দুপুরে নওগাঁ জেলা পুলিশের আয়োজনে উপজেলার মিরাট ইউনিয়নের আতাইকুলা গণ কবরের পাশে আয়োজিত অনুষ্ঠানে তাদের এ সংবর্ধনা দেওয়া হয়।
অনুষ্ঠানের শুরুতেই গণ কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে বিরাঙ্গনা ও তাদের পরিবারের সদস্যদের হাতে সন্মাননা ও শীতবস্ত্র তুলে দেন পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া।
তিনি বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় রানীগগর উপজেলার মিরাট ইউনিয়নের আতাইকুলা গ্রামে রাজাকারদের সহায়তায় পাকিস্তানি হানাদার বাহিনী আক্রমণ করে। তারা নিরীহ গ্রামবাসীর উপড় নির্যাতন ও লুটপাট চালায়। যুদ্ধকালীন সময়ে এই এলাকার ৫২ জনকে ব্রাস ফায়ারে হত্যা করা হয়।
বর্তমান সরকার বীরাঙ্গনাদের স্বীকৃতি দেয় উল্লেখ করে পুলিশ সুপার বলেন, আমাদের সকলের উচিৎ মুক্তিযোদ্ধাদের পাশে দাঁড়ানো। এজন্য জেলা পুলিশের পক্ষ থেকে তাঁদের সংবর্ধনা দেওয়া হলো।
এসময় আরও উপস্থিত ছিলেন-অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল আক্তার, রাণীনগর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইসমাইল হোসেন, রাণীনগর থানার ওসি মো: জহুরুল ইসলাম, মিরাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমূখ।
উল্লেখ্য, গত বছরের শেষের দিকে ওই গ্রামের ১০ নারী বিরঙ্গনাদের নাম মুক্তিযোদ্ধাদের নামের তালিকায় অর্ন্তভূক্ত করে স্বীকৃতি দেয়া হয়।

শেয়ার করুন